Breaking News

আত্ম সুরক্ষার লক্ষ্য, পাসকুড়াতে চলছে যুবক-যুবতীদের ক্যারাটে প্রশিক্ষণ।

চলছে ‘বুরাকন ক্যারাটে দু ইন্ডিয়ার’ ক্যারেটে প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর:-পথচলতি একাকী নারীদের আত্মসুরক্ষার জন্য একাধিক প্রস্তাব রাখা হয়েছে একাধিক বার বিভিন্ন মহল থেকে।কখনো শারীরিক সক্ষমতার কথা বলে কখনো বাগে পেপার স্প্রে রেখে আবার কখনো তো লাইসেন্সযুক্ত বন্দুকের কথাও।যদিও সেসবই কার্যত বাক্সবন্দি গল্প হয়ে যায় পরবর্তী সময়ে।কিন্তু এবার তার পরিবর্তন হলো,সঙ্গে বাস্তবায়নও।
যুবক-যুবতীদের আত্মরক্ষা ও শারীরিক সক্ষমতা বৃদ্ধি সহ একাধিক পদক্ষেপ নিয়ে রবিবার ‘বুরাকন ক্যারাটে ডু ইন্ডিয়ার’ পক্ষ থেকে পূর্ব মেদিনীপুরে চললো ক্যারাটে প্রশিক্ষণ।

পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া ব্রাঞ্চে রবিবার থেকে শুরু হয়েছে গ্রেডেশন টেস্ট। গ্রেডেশন টেস্ট চলছে মূলত পাঁশকুড়া রেলওয়ে স্টেশনের অন্তর্গত আরপিএফ ব্যারাকে।এদিন প্রায় ১০০ জন ছাত্র-ছাত্রী ক্যারাটে প্রশিক্ষণ কর্মসূচিতে উপস্থিত ছিল। মূলত শারীরিক ও মানসিক সুস্থতা এবং সর্বোপরি আত্মরক্ষার জন্য এই ক্যারাটে প্রশিক্ষণ।

মূলত মেয়েদের আত্মরক্ষার ক্ষেত্রে ক্যারাটে প্রশিক্ষণ খুবই জরুরী।এলাকার মেয়েদের আত্মসুরক্ষার পাশাপাশি শরীরচর্চায় মাধ্যমে শারীরিক ক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে ‘বুরাকন ক্যারাটে দু ইন্ডিয়ার’ পক্ষ থেকে।সংগঠনের পক্ষ থেকে জানা গেছে,’সময়ের ব্যবধানে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলাতেই তারা এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত করে থাকে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *