Breaking News

বছর কেটে গেলেও মিলছে না টাকা, চন্দ্রকোনায় পোস্ট অফিস ঘিরে বিক্ষোভ গ্রাহকেদের।

টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ

নিজেস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর:দীর্ঘ এক বছর কেটে গেলেও আত্মসাত হয়ে যাওয়া গ্রাহকদের টাকা ফেরত না পেয়ে অবশেষে বিক্ষোভে সামিল হল গ্রাহকেরা। ঘটনাটি চন্দ্রকোনার কুয়াপুর সাব পোস্ট অফিসের ঘটনা।

শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নং ব্লকের মিত্রসেন লেন কুয়াপুর সাব পোস্ট অফিসের গেট আটকে বিক্ষোভ দেখাতে থাকেন প্রায় ৩২জন গ্রাহক। পুরুষ মহিলা এমনকি বয়স্ক বৃদ্ধ-বৃদ্ধারাও সামিল হন এই বিক্ষোভ কর্মসূচিতে। এই ৩২ জন গ্রাহকের প্রায় ১৬ লক্ষ টাকা এখনো পর্যন্ত না মেলায় ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

বিক্ষোভ দেখানো পোস্ট অফিসের এক গ্রাহক জানিয়েছেন, “আমি হত দরিদ্র মানুষ। তিল তিল করে কষ্টার্জিত টাকা জমা রেখে ছিলাম এই পোস্ট অফিসে, পরে টাকা গরমিলের খবর পায়। আজ এক বছর কেটে গেলেও পোস্ট অফিস কর্তৃপক্ষ উদাসীন। আমাদের টাকা ফেরত দেওয়ার কোনও ব্যাবস্থাই গ্রহন করছে না আধিকারিকেরা। গত কয়েকদিন আগে আমার পিতৃবিয়োগ হয়েছে, জমানো টাকা ফেরত পেলে খুবই উপকার হবে। আজ আমরা ৩২ জন গ্রাহক আমাদের জমানো টাকা ফেরৎ এর দাবিতে পোস্ট অফিসের সামনে হাজির হয়েছি। আমাদের টাকা ফেরৎ এর ব্যাবস্থা না করলে পরবর্তী কালে আমরা গ্রাহকেরা এই অফিসে আমরণ ধর্না দেব।”

তবে বেশ কিছুক্ষন বিক্ষোভ দেখানোর পর ওই গ্রাহকরা একটি আবেদন পত্রও জমা দেয় পোস্ট অফিসে।তাদের দাবি,’এই হত দরিদ্র মানুষগুলি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাঁদের কষ্টার্জিত জমানো টাকা অবিলম্বে ফেরত পাওয়ার করুক’।

তবে কর্মব্যস্ততার দিনে গেট আটকে বিক্ষোভের ফলে থমকে যায় পোস্ট অফিসের কাজ।জমে যায় ব্যাপক ভিড়।অবস্থা বেগতিক দেখে কয়েক ঘণ্টা বিক্ষোভের পর অবশেষে পোস্ট অফিস কর্মীদের আশ্বাসে উঠে যায় এই বিক্ষোভ কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *