Breaking News

মুখ্যমন্ত্রীর উদ্যোগে চালু হলো ‘মা কমিউনিটি কিচেন’,মিলবে মাত্র ‘৫’ টাকায় ডিম-ভাত।

মেদিনীপুরে শুরু ‘মা’ প্রকল্প

নিজেস্ব সংবাদদাতা,কলকাতা:রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন সভাঘর থেকে রাজ্যের বিভিন্ন শহর ও মফসসলের দরিদ্র মানুষদের প্রতিদিন সুলভে দ্বিপ্রাহরিক অন্নসংস্থানের লক্ষ্যে ,’মা’ প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করলেন।

মুখ্যমন্ত্রীর উদ্যোগে শহরতলির সঙ্গে জেলাতেও চালু হয়েছে ‘মা কমিউনিটি কিচেন’। সেইমত মেদিনীপুর পৌরসভার ব্যবস্থাপনায় সেন্ট্রাল বাস স্ট্যান্ড এ অবস্থিত জনকল্যাণ ভবনের দোতলায় ‘মা কমিউনিটি কিচেন’ আজ থেকে শুরু হলো।

একই সাথে সবুজ সাথী প্রকল্পে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ জন নবম শ্রেণির ছাত্রছাত্রীকে সাইকেল প্রদান এবং ৬ জন কে ” Letter of Assurance” প্রদান করা হয়।

এদিনের এই প্রকল্প উদ্বোধনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক প্রতিমা দাস, মহকুমাশাসক নীলাঞ্জন ভট্টাচার্য্য, প্রাক্তন কাউন্সিলার নির্মাল্য চক্রবর্তী।

প্রতিদিন এই মা কমিউনিটি কিচেন খোলা থাকবে পিপ্রতিদিন দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত। যেখানে দরিদ্র মানুষেরা পাবেন মমাত্র ৫ টাকায় ডিম,ভাত, সবজি ও ডাল।

স্বনির্ভর গোষ্ঠী এই খাবার রান্না করবে। পরে এই কাজে স্বেচ্ছাসেবী সংগঠন ও পাড়ার লোকেদের যুক্ত করা হবে। পরবর্তীকালে ধাপে ধাপে রাজ্যের অন্যান্য শহরেও শুরু হবে এই প্রকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *