Breaking News

‘শ্যামাপ্রসাদ মুখার্জীর’ নামে হসপিটালের নামকরণ,বিতর্কে খড়গপুর আইআইটি।

ফের বিতর্কে খড়্গপুর আই আই টি

নিজস্ব সংবাদদাতা,পশ্চিম মেদিনীপুর:ফের শ্যামাপ্রসাদ মুখার্জির বিতর্ক। খড়গপুর আইআইটি বলরামপুরে ২৫০ কোটি টাকা খরচ করে ৭৫০ শয্যার ‘বি.সি রায় ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্স এন্ড রিসার্চ হসপিটাল’ হওয়ার কথা ছিল। কিন্তু আই আই টি কর্তৃপক্ষ এখন হসপিটালিটির নাম বদলে ‘ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জী’ মেডিকেল সাইন্স এন্ড রিচার্জ করবে। হসপিটালের নাম বদলানোর কথা শুনে রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়েছে।

এই ব্যাপারে আইআইটির রেজিস্টার তমাল নাথ বলেন, হসপিটালটির নাম ‘বি.সি রায় ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্স এন্ড রিসার্চ’ নাম করার কথা ছিল। কিন্তু আই আই টি কর্তৃপক্ষ বোর্ড মিটিং করে সিদ্ধান্ত নিয়েছেন এখন হসপিটালিটির নাম ‘শ্যামাপ্রসাদ মুখার্জী মেডিকেল সাইন্স এন্ড রিচার্জ’ করা হবে। ডঃ বি.সি রায় হাসপাতাল খড়গপুর আইআইটি তে আগে থেকেই একটা রয়েছে। এই কারণেই নতুন হাসপাতালটির নাম বদলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডে।

২৫০ কোটি টাকার এই প্রজেক্ট। ৭৫০ শয্যার হসপিটাল। এখন ৪০০ শয্যা করা হয়েছে। হসপিটালিটি উদ্বোধনের জন্য আমরা উচ্চ কর্তৃপক্ষ কে জানিয়েছি। আগামী ২৩ শে ফেব্রুয়ারি হাসপাতালটি ভার্চুয়াল ভাবে উদ্বোধন করার কথা দেশের প্রধানমন্ত্রীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *