Breaking News

মেদিনীপুর জেলা শাসক দপ্তরের সম্মুখে কৃষকদের সমর্থনে মোদীর কুশপুতুল পুড়িয়ে 'কৃষক সংহতি দিবস' পালন

মেদিনীপুর জেলা শাসক দপ্তরের সম্মুখে কৃষকদের সমর্থনে মোদীর কুশপুতুল পুড়িয়ে ‘কৃষক সংহতি দিবস’ পালন

মেদিনীপুর জেলা শাসক দপ্তরের সম্মুখে কৃষকদের সমর্থনে মোদীর কুশপুতুল পুড়িয়ে ‘কৃষক সংহতি দিবস’ পালন

নিজস্ব প্রতিবেদন, গতকাল মেদিনীপুর জেলা শাসক দপ্তরের সম্মুখে কৃষক বিক্ষোভ ও কৃষক নিধনে নায়ক মোদীর কুশপুতুল পোড়ানো হয়। তার আগে মেদিনীপুর স্টেশন থেকে বিক্ষোভ মিছিল শহর পরিক্রমা করে। AIKKMS এর আহ্বানে এদিন গোটা ভারত কৃষক সংহতি দিবস পালন করেন।

কেন্দ্রের বিজেপি সরকারের নয়া কৃষি আইন প্রতিরোধে, দিল্লি চলো অভিযানে লক্ষ সংগ্রামী কৃষকের আন্দোলনের সমর্থনে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। উল্লেখ্য গতকাল সংগ্রামী কৃষকদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় সরকার। AIKKMS -এর উদ্যোগে আজ দেশব্যাপী বিক্ষোভ অবরোধ হয়। জেলার নারায়নগড়, কেশিয়াড়ি, দাঁতন-২, সবং, পিংলা প্রভৃতি ব্লকে ও আজকের কর্মসূচি হয়। জেলা শাসক দপ্তরের সম্মুখে বিক্ষোভসভায় বক্তব্য রাখেন AIKKMS এর জেলা সম্পাদক প্রভঞ্জন জানা, অহীন পাত্র, বঙ্কিম মুর্মু প্রমুখ। কৃষক নিধনকারী মোদীর কুশপুতুল এ অগ্নিসংযোগ করেন AIKKMS এর জেলা অফিস সম্পাদক স্বদেশ পড়িয়া।

প্রভঞ্জনবাবুর অভিযোগ, কৃষকদের উপর বিজেপি সরকার বর্বর অত্যাচার চালাচ্ছে। ইতিমধ্যেই ৫ জন কৃষক শহীদের মৃত্যু বরণ করেছেন। প্রাণ দিয়ে শত অত্যাচারকে উপেক্ষা করে ঐতিহাসিক লড়াই লড়ছেন কৃষকগণ। সর্বনাশা কৃষি আইন সম্পূর্ণ প্রত্যাহার না হওয়া পর্যন্ত প্রতিরোধ আন্দোলন চলবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *